মেনু নির্বাচন করুন
পাতা

সাম্প্রতিক কর্মকাণ্ড

সাম্প্রতিক কর্মকান্ডঃ

        ক। মাঠ জরিপঃ পীরগঞ্জ ও ফুলবাড়ী উপজেলার নবায়নকৃত ভূমি ও মৃত্তিকা সম্পদ ব্যবহার নির্দেশিকা প্রণয়নের জন্য সরজমিনে মাঠ জরিপ কাজ সম্পন্ন করা হয় এবং জরিপ কালে পীরগঞ্জ উপজেলা থেকে মোট 196 টি ও ফুলবাড়ী উপজেলা থেকে মোট 130 টি কম্পোজিট মৃত্তিকা নমুনা এবং ভূমি, মাটি, ফসল, পানি ও সার ব্যবহারের তথ্য সংগ্রহ করা হয়েছে।

        খ। নবায়নকৃত নির্দেশিকা প্রতিবেদন প্রণয়নঃ বীরগঞ্জ, কাহারোল ও বোচাগঞ্জ উপজেলার ভূমি ও মৃত্তিকা সম্পদ ব্যবহার নির্দেশিকা মুদ্রণের জন্য প্রধান কার্যালয়ে প্রক্রিয়াধীন।

       

গ। মৃত্তিকা ও ভূমিরুপ মানচিত্র প্রণয়নঃ চিরিরবন্দর ও খানসামা উপজেলার ভূমি ও মৃত্তিকা সম্পদ ব্যবহার নির্দেশিকা প্রতিবেদনের প্রণয়নের লক্ষ্যে মৃত্তিকা ও ভূমিরুপ মানচিত্র প্রণয়ন।

        ঘ। ভ্রাম্যমান মৃত্তিকা পরীক্ষাগারের মাধ্যমে কৃষক সেবা প্রদাণঃ দেবীগঞ্জ ও বোদা উপজেলার 142 জন কৃষকের ফসলী জমির মাটি পরীক্ষা করে সার সুপারিশ কার্ড প্রদান করা হয়েছে।

ঙ। স্থায়ী গবেষণাগারের মাধ্যমে মৃত্তিকা পরীক্ষা ও সার সুপারিশ কার্ড প্রদানঃ সরকারী, বেসরকারী ও স্বায়ত্তশাসিত সংস্থা এবং কৃষকের 1497 মাটির নমুনা পরীক্ষা করা হয়। মাটির নমুনা পরীক্ষা করার মাধ্যমে 339 জন কৃষককে সার সুপারিশ কার্ড প্রদান করা হয়।

        চ। সভা/সেমিনার/মাঠ দিবস/প্রযুক্তি প্রদর্শনী মেলা/কর্মশালায় অংশগ্রহণঃ 22টি সভা/সেমিনার/মাঠ দিবস/ কর্মশালায় অংশগ্রহণ করে নিজ দপ্তরের কার্যক্রম উপস্থাপন।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter